স্থাপনার পর স্থাপনা তুলে দখল করা হচ্ছে কলাপাড়ার আন্ধারমানিক নদী Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




স্থাপনার পর স্থাপনা তুলে দখল করা হচ্ছে কলাপাড়ার আন্ধারমানিক নদী

স্থাপনার পর স্থাপনা তুলে দখল করা হচ্ছে কলাপাড়ার আন্ধারমানিক নদী




কলাপাড়া (কুয়াকাটা) প্রতিনিধি: স্থাপনার পর স্থাপনা তুলে কলাপাড়ার আন্ধারমানিক নদীর তীরে প্রভাবশালী মহল ফ্রি-স্টাইলে নদী তীরের একের পর এক স্থাপনা নির্মান করেছে। এক সময়ের আন্ধারমানিক নদী এখন হারিয়ে ফেলছে স্বকীয়তা।ইতোমেধ্যে দুই পাড়ে পলিতে ভরাট হয়ে গেছে। পৌরশহর নাচনাপাড়া ফেরিঘাট থেকে শুরু করে ফিশারি পর্যন্ত নদী তীর দখল করে বহুতল পাকা-আধাপাকা ভবনসহ টিনশেড স্থাপনা তোলা হয়েছে।

 

 

প্রকাশ্যে এভাবে স্থাপনা তোলা হলেও সংশ্লিস্ট প্রশাসন নীরব রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। সরোজমিনে গিয়ে দেখা গেছে, আন্ধারমানিক নদীর এ দখল চিত্র।

 

 

কেউ কেউ প্রকাশ্যে, আবার কেউবা লুকিয়ে লুকিয়ে নদী দখল করে নির্মান কাজ চালাচ্ছে।আন্ধারমানিক নদীর পানির প্রবাহ কমে যাওয়ায় ইতোমধ্যে স্লুইস সংযুক্ত খাল ব্যবহার অনুপযোগী হয়ে পড়ছে।

 

 

 

এর বিরুপ প্রভাব পড়ছে কৃষিকাজে।স্থানীয় সূত্রে জানা গেছে, আন্ধারমানিক নদীতে পলি জমে ভরাট হয়ে যাচ্ছে।এর সাথে সাথে শুরু হয়েছে ভয়াবহ দখল-দূষণ।

 

 

পৌর শহরের লঞ্চঘাট সংলগ্ন এলাকায় পশ্চিম ও পূর্ব পাশে হরহামাসায় অনেকে এ দখলেন সাথে লিপ্ত রয়েছে।

 

এছাড়া পৌরসভা কর্তৃপক্ষ শহরের ময়লা-আবর্জনা ফেলছে আন্ধারমানিকের লঞ্চ ঘাট এলাকায়।ফলে দুষণের কবলে পড়ে বিপর্যয় নেমে আসছে আশেপাশের এলাকায়।

 

এছাড়া নদীর দুইপাড়ে পলিতে ভরাট হয়ে গেছে। জরুরী ভাবে খনন ও দখল মুক্ত না হলে ক্রমশই এর অস্তিত্ব সঙ্কটে পড়বে গুরুত্বপূর্ন এ নদীটি।

 

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ জানান, নদী-খাল কিংবা সরকারের খাস জমি উদ্ধারে দখলদার উচ্ছেদ অভিযান চলমান রয়েছে।আন্ধারমানিক নদী রক্ষায় এসব দখল দারদের ও উচ্ছেদ করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD